শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন

মসজিদ মাদরাসাতেও দলীয়করণ করা হচ্ছে : নুর

ঢাকা অফিস / ৬৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন

শুধু প্রশাসনে নয় মসজিদ মাদরাসায় দলীয়করণ করা হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি এবং ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুল হক নুর।

নুর বলেন, প্রশাসনে পদোন্নতির ও নিয়োগের ক্ষেত্রে আওয়ামী লীগের আনুগত্য নয় এমন কেউ প্রমোশন পায় না। আজকে শুধু প্রশাসনে নয় মসজিদ মাদরাসায় তারা দলীয়করণ করছে। মাদরাসা যারা চালায় তারা যদি সরকার বিরোধী মনোভাবের হয় তাকে সরিয়ে দিয়ে সরকারের আনুগত্যের লোককে দায়িত্ব দেয়া হয়। এই যে দলীয়করণ এটা হঠাৎ করেই বদলাবে না। এজন্য আমাদের দরকার রাজনৈতিক ঐক্যমতের।

নুর বলেন, আমরা চাই বিচার বিভাগ স্বাধীন ভাবে কাজ করুক, নির্বাচন কমিশন কোনো ঠুঠু জগন্নাথ প্রতিষ্ঠানে পরিণত হবে না। ভারতে কমিশন যেভাবে কাজ করেছে ঠিক সেভাবে বাংলাদেশেও করতে হবে। কালকে নির্বাচন ঘোষণা করলেই হবে না। একটা অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে সে সরকারকে দায়িত্ব দিতে হবে রাজনৈতিক দলের ঐক্যমতের ভিত্তিতে। সেই সরকারের কাজ হবে অসঙ্গতিগুলোকে লাইনে নিয়ে আসা।

এসময় আরো উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর