শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:১৪ অপরাহ্ন

খালেদা জিয়া ভালো আছেন, শারীরিক অবস্থা স্থিতিশীল : ডা: জাহিদ

ঢাকা অফিস / ৪১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:১৪ অপরাহ্ন

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছেন তার মেডিক্যাল টিমের সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ।

শনিবার রাতে তিনি নয়া দিগন্তকে এ তথ্য জানিয়েছেন।

শনিবার রাত সাড়ে ৯টায় বিএনপি চেয়ারপারসনের সর্বশেষ শারীরিক অবস্থার বিষয় জানতে চেয়ে ফোন করা হলে ডা: এ জেড এম জাহিদ নয়া দিগন্তকে বলেন, আলহামদুলিল্লাহ ম্যাডামের (বেগম জিয়া) শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। আজও চিকিৎসকরা তাকে দেখেছেন। কিন্তু শুক্র ও শনিবার ছুটির দিন হওয়ায় আজ তার যে পরীক্ষা-নিরীক্ষা করার কথা ছিলো সেটা একটু পিছিয়েছে। তবে বলা চলে তিনি অনেকটাই ভালো আছেন।

বিএনপি চেয়ারপারসন কারো সাহায্য ছাড়া হাঁটা-চলা করতে পারেন কি-না এমন প্রশ্নের জবাবে ডা: জাহিদ বলেন, ম্যাডাম কারো সাহায্য ছাড়া হাঁটা-চলা করতে পারেন না, এটা বলা যাবে না। তবে তার বয়স ও শারীরিক অবস্থার কথা চিন্তা করে চিকিৎসক তার দৈনন্দিন কাজগুলোর জন্য একজন সহকারীকে পরামর্শ দিয়েছেন। সেটা তার হাঁটা-চলায় সাহায্য করার জন্য নয়। এই ধরেন, তিনি ওয়াশরুমে যাবেন দরজাটা খুলে দেয়া, একটি টুল লাগবে সেটা এনে দেয়া, এক গ্লাস পানি লাগবে সেটা এনে দেয়া, সিঁড়ি থেকে নামার সময় সাহায্য করা। আসলে এসব সাহায্য করার জন্য একজন সহযোগী প্রয়োজন রয়েছে বলে চিকিৎসক পরামর্শ দিয়েছেন।

উল্লেখ্য, ১০ এপ্রিল করোনাভাইরাসের নমুনা জমা দেয়া হলে ১১ এপ্রিল খালেদা জিয়ার পজিটিভ আসে। এরপর ২৫ এপ্রিল দ্বিতীয় দফায় নমুনা জমা দেয়ার পর আবারো ফল পজিটিভ আসে। পরে গত মঙ্গলবার রাতে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে ভর্তি করা হয়।

এর আগে ডা: জাহিদ গণমাধ্যমকে জানিয়েছেন এভারকেয়ার হাসপাতালে নন–কোভিড জোনে চিকিৎসা নিচ্ছেন খালেদা জিয়া। তিনি বলেছিলেন, আন্তর্জাতিক নিয়মে আছে দুই সপ্তাহ পর যদি করোনার কোনো উপসর্গ না থাকে তবে করোনা টেস্ট করানোর কোনো প্রয়োজন নেই। ধরে নিতে হয় উনার কাছ থেকে করোনা ছড়ানোর আর সুযোগ নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর