সোমবার, ২১ জুন ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
অনৈতিক কাজ করতে মেহজাবিনকে বাধ্য করেছিল মা ১০ হাজার কোটি টাকার প্রজেক্ট ৫০ হাজার কোটি টাকা হয়ে যাচ্ছে : ফখরুল কুষ্টিয়ায় উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ শিক্ষাপ্রতিষ্ঠান জুলাইয়েও খুলছে না তিস্তার পানি বিপৎসীমার কাছাকাছি, আতঙ্কে ৬৩ চরের মানুষ কুষ্টিয়ার খোকসায় যৌন নিপীড়নের অভিযোগে যুবক গ্রেফতার মিয়ানমার নিয়ে জাতিসংঘের প্রস্তাবে নেই রোহিঙ্গা ইস্যু, হতাশ বাংলাদেশ দিনের আলোতেও অন্ধকার দেখে বিএনপি : কাদের বাংলাদেশকে টিকা দেওয়ার সময় অনিশ্চিত : ভারতীয় হাইকমিশনার কনজার্ভেটিভ পার্টি ছেড়ে লেবার পার্টিতে জন বারকো, সমালোচনা করলেন বরিসের

করোনা ব্যবস্থাপনা নিয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে কুষ্টিয়া নাগরিক কমিটির মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক / ২১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২১ জুন ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন

দেশব্যাপী দ্বিতীয় দফা লকডাউন কার্যকর এবং এ প্রেক্ষিতে জনজীবনে নেমে আসা নানাবিধ প্রতিক্রিয়া ও তা মোকাবেলার সার্বিক ব্যবস্থাপনা নিয়ে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার খায়রুল আলমের সাথে বৃহস্পতিবার (২২ এপ্রিল) মতবিনিময় করেছে কুষ্টিয়া নাগরিক কমিটির করোনা সেলের নেতৃবৃন্দ। নাগরিক কমিটির সভাপতি কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট সার্জন প্রফেসর ডা: এসএম মুস্তাসজিদ ও সাধারণ সম্পাদক ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহার নেতৃত্বে নাগরিক কমিটির করোনা সেলের ৪ সদস্য সভায় উপস্থিত ছিলেন।
মত বিনিময় কালে নাগরিক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক দেশের চলমান ক্রান্তিকালে নাগরিক কমিটির ইতোমধ্যে গৃহীত বিভিন্ন পদক্ষেপগুলো তুলে ধরেন। কুষ্টিয়াবাসীর জন্য আরো যেসব পদক্ষেপ নেয়া যেতে পারে সেসবও তুলে ধরেন। আলোচনায় নাগরিক কমিটির লক্ষ্য ও উদ্দেশ্যের আলোকে ভবিষ্যতের নানা কর্ম-পরিকল্পনাও উঠে আসে।

জেলা প্রশাসক তার বক্তৃতায় দেশের এই দূর্যোগ পরিস্থিতিতে নাগরিক কমিটির এই উদ্যোগক সাধুবাদ জানান। তিনি বলেন এখন সময় সবাইকে নিয়েই সমন্বিতভাবে কাজ করা। তিনি মনে করেন সবার মিলিত প্রচেষ্টাতেই এক সার্বিক কল্যাণের পথ নিশ্চিত হবে। তিনি সরকারী উদ্যোগের পাশাপাশি কুষ্টিয়ার সাধারণ মানুষের পাশে দাঁড়াতে জেলায় যারা বিত্তবান রয়েছেন এমন সবাইকে এক কাতারে সামিল হবার অনুরোধ জানান।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ওবায়দুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সিরাজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শারমিন আখতার সহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অন্যদিকে পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে পুলিশ সুপার করোনা পরিস্থিতি থেকে উত্তরণ পরবর্তী জেলার সার্বিক আইন শৃঙ্খলা উন্নয়নে নাগরিক কমিটির আরো নানাবিধ কাজ করতে পারার সুযোগ রয়েছে বলে মত দেন। তিনি বলেন তিনি জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি আরো উন্নত করতে চান এজন্য তিনি নাগরিক কমিটির সহযোগীতা কামনা করেন।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
দুটি সভাতে নাগরিক কমিটির করোনা সেলের আহবায়ক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সনো হাসপতালের নিবার্হী পরিচালক সামসুল ওয়াসে, নিবার্হী পর্ষদের সদস্য কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সহ-সভাপতি এস এম কাদেরী শাকিল, ব্যবসায়ী বিশ্বজিৎ সাহা সন্টু, লেখক, গবেষক সম্মিলিত সামাজিক জোট, কুষ্টিয়ার চেয়ারম্যান, দৈনিক কুষ্টিয়া ও দ্য কুষ্টিয়া টাইমসের সম্পাদক ও প্রকাশক ড. আমানুর আমান উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর