মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৬:৪৫ অপরাহ্ন

আগামী ১০ দিনের যুক্তরাষ্ট্রে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা দ্বিগুণ হতে পারে-সিডিসি

অনলাইন ডেস্ক / ১১৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৬:৪৫ অপরাহ্ন

আগামী ১০ দিনের যুক্তরাষ্ট্রে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা দ্বিগুণ হতে পারে বলে আশঙ্কা করছেন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র বা সিডিসি।

গত শুক্রবার (২৭ নভেম্বর) থেকে ‘থ্যাঙ্কসগিভিং ডে’ উপলক্ষে যুক্তরাষ্ট্রে মানুষ ব্যাপক হারে কেনাকাটা করেছেন। ফলে ভাইরাসটির সংক্রমণের বিস্তার আরো দ্রুত ছড়াতে পারে। ঐতিহ্যগতভাবে এই মৌসুমে পরিবারের সঙ্গে উত্সবের আনন্দে মাতার কথা থাকলেও, অনেকে হারাতে পারেন প্রিয়জনদের। সিডিসি আগামী তিন সপ্তাহের মধ্যে আরো ৬০ হাজার মানুষ করোনা ভাইরাসে প্রাণ হারাবেন বলে এক পূর্বাভাস দিয়েছেন। প্রাদুর্ভাব শুরুর পর মহামারি করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত ও বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে ভাইরাসটির ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যেই এমন আশঙ্কার খবর জানালো দেশটির জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ।

বিশ্বে করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গতকাল পর্যন্ত ২ লাখ ৭১ হাজারের বেশি মানুষের প্রাণহানি হয়েছে। আগামী ডিসেম্বরের শেষে মৃতের সংখ্যা সোয়া ৩ লাখ ছাড়িয়ে যাবে। গত শুক্রবার পর্যন্ত টানা ২৫ দিন যুক্তরাষ্ট্রে দৈনিক কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা ছিল লক্ষাধিক। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৩৪ লাখ ৫০ হাজার ছাড়িয়ে গেছে। রেকর্ড সংক্রমণ শনাক্ত হচ্ছে দেশটির অর্ধেকের বেশি রাজ্যে।

জি/হিমেল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর