মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন

মেহেরপুরে ‘রাজা-বাদশাহদের’ মতো ছেলের বিয়ে

অনলাইন ডেস্ক: / ১৮১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন

শখ করে ‘রাজা-বাদশাহদের’ মতো ছেলের বিয়ে দিলেন মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের গাঁড়াডোব গ্রামের মুন্সিপাড়া এলাকার বিএনপি নেতা ময়নাল হক।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে হাতিতে চড়ে ছেলে তুলিপ হোসেনের সঙ্গে মেহেরপুর সদর উপজেলার মদনাডাঙ্গা গ্রামের সানজিদা আক্তার শাওনের বিয়ে হয়েছে। বিয়েতে ছিল ঘোড়া, মহিষ ও গরুগাড়ির বহর।

এদিকে এ বিয়ের আয়োজন দেখতে রাস্তার দুপাশে উৎসুক জনতার ভিড় জমে।  তবে করোনাকালে এই বাদশাহি বিয়ে নিয়ে এলাকায় বইছে ব্যাপক আলোচনা-সমালোচনা ঝড়।

জানা যায়, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে গাংনী উপজেলার গাঁড়াডোব গ্রামের মুন্সিপাড়া থেকে হাতির পিঠে চড়ে বিয়ে করতে যান বর তুলিপ হোসেন।

সঙ্গে বরযাত্রীদের জন্য ছিল কয়েকটি ঘোড়া, গরু ও মহিষের গাড়ি।  শখ করে ‘রাজা-বাদশাহদের’ মতো ছেলের বিয়ে দেন বিএনপি নেতা ময়নাল হক।

তিনি বলেন, বহুদিনের শখ পূরণের জন্যই এ ধরনের আয়োজন করা হয়েছে। বর্তমানে সবকিছুতে আধুনিকতার ছোঁয়া থাকলেও এ ব্যতিক্রমধর্মী বিয়ে পুরাতন ঐতিহ্যকে বারবার স্মরণ করাবে।

অল্পসংখ্যক লোকজন নিয়ে স্বল্প পরিসরে এ বিয়ের আয়োজন করা হয়।

এ বিষয়ে বর তুলিপ হোসেন বলেন, বাবার শখ পূরণের জন্য এভাবে বিয়ে করা। ব্যতিক্রম চিন্তা-ভাবনা থেকেই বাবা পারিবারিকভাবে এ সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে ধানখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আখেরুজ্জামান বলেন, করোনা পরিস্থিতির মধ্যে এ ধরনের আয়োজন ঠিক হয়নি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর