বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুমারখালী উপজেলা ও পৌর বিএনপির প্রতীকী অনশন পালন কুষ্টিয়ায় পণ্যে পাটজাতদ্রব্য ব্যবহার না করার অপরাধে জরিমানা কিশোরগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ২৫টি পরিবারের ৮৩টি বসতঘর পুড়ে ভস্মীভ’ত কুষ্টিয়ার ভেড়ামারায় বিএনপির প্রতিকী অনশন পালিত কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটিয়ে জনগনকে জনসম্পদে পরিনত করতে হবে : ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, এমপি ফতুল্লায় গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ পুলিশের লাঠিচার্জ, টিয়ারশেল নিক্ষেপ রাজনৈতিক ছত্রছায়ায় থাকায় তালিকা হচ্ছে না নিয়ন্ত্রণহীন অপরাধীরা সাংবাদিকদের মধ্যে আর কোনো বিভক্তি থাকবে না : রুহুল আমিন গাজী কুষ্টিয়ায় তিন দিনেও খোঁজ মেলেনি অপহৃত মাদ্রাসা ছাত্রের, ফোনে মুক্তিপণ দাবি

যেভাবে পালিত হবে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস

ইবি সংবাদদাতা / ৩৫৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ইসলামী বিশ্ববিদ্যালয়। হাঁটি হাঁটি পা পা করে স্বাধীনতাত্তোর বিশ্ববিদ্যালয়টি পার করেছে ৪১টি বছর।

আগামীকাল রবিবার (২২ নভেম্বর) পালিত হবে ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবার করোনা সংক্রমণরোধে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে দিবসটি উদযাপন করা হবে। জানা গেছে, ওই দিন সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করবেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান। এ সময় সঙ্গে থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্বরে শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করবেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ৪২টি ফলজ ও বনজ গাছের চারাও রোপণ করা হবে। এরপর প্রশাসন ভবনের সভাকক্ষে কেক কাটা হবে। তবে করোনা মহামারির কারণে এ বছর আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে না জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে সকাল পৌঁনে ১০টায় প্রভোস্টরা স্ব স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন। বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত হবে এবং সন্ধ্যা ৬টায় অনলাইন আলোচনা সভার (ওয়েবিনার) আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ অংশগ্রহণ করবেন। ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে ওয়েবিনারে বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ অংশ নেবেন। ওয়েবিনারে ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মিঠুন মোস্তাফিজের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখবেন ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটি ২০২০-এর আহ্বায়ক প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া।

জি/হিমেল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর