রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:১৫ অপরাহ্ন

কাল ইসলামী বিশ্ববিদ্যালয়ে রিপোর্টার্স ইউনিটির নির্বাচন

নিজস্ব প্রতিবেদক / ১৮৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:১৫ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিকদের সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি এর কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

ভোটগ্রহণ শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম প্রধান অতিথি হিসেবে নির্বাচনের ফল ঘোষণা করবেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ।

সভাপতি ও সাধারণ সম্পাদক মোট দুইটি পদের বিপরীতে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১লা নভেম্বর অনুষ্ঠিত রিপোর্টার্স ইউনিটির ভার্চ্যুয়াল সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয় বলে নিশ্চিত করেছেন সংগঠনটির সাধারণ সম্পাদক মাহফুজ আহমেদ।

গত রবিবার বেলা ১২টা থেকে মনোনয়নপত্র সংগ্রহ শুরু হয়। সোমবার বেলা ১২ টা ছিল মনোনয়ন জমাদানের শেষ সময়।
এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মোহা. সাইদুর রহমান।

নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক আতাউল হক এবং বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো. আরিফুল ইসলাম।
এদিকে নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ।

সার্বিক বিষয় নিয়ে ইসলামী রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবু সালেহ শামীম জানান, সুষ্ঠু ভাবে নির্বাচন পরিচালনার লক্ষ্যে নির্বাচন পূর্ব সকল প্রস্তুতি যথাযথ ভাবে সম্পন্ন হয়েছে। আগামীকাল নির্ধারিত সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর