শুক্রবার, ০৭ মে ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

‘জেল-জরিমানা মাস্ক না পরলে ’

অনলাইন ডেস্ক / ১২৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ০৭ মে ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আগামীকাল (৯ নভেম্বর) সোমবার থেকে নিয়মিত মোবাইল কোর্টের মাধ্যমে জেল-জরিমানা করা হবে মাস্ক না পরলে ।

আজ রোববার (৮ নভেম্বর) বেলা ১১টায় খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির নভেম্বর মাসের সভায় এ সিদ্ধান্ত  নেওয়া হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন সভাপতিত্ব জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনলাইন জুম প্রযুক্তিতে এ  সভাঅনুষ্ঠিত হয় ।

সভায় জানানাে হয়, করোনার সংক্রমণ এড়াতে মাস্ক পরিধান নিশ্চিত করতে খুলনায় আরও কঠোর অবস্থানে যাচ্ছে স্থানীয় প্রশাসন। এরই অংশ হিসেবে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। একই সঙ্গে অহেতুক গণজমায়েত পরিহার ও গণপরিবহনে মাস্ক ছাড়া যাত্রী না তুলতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হবে। করোনাভাইরাসের দ্বিতীয় প্রাদুর্ভাব এড়াতে জেলাব্যাপী জনসচেতনতা বৃদ্ধিমূলক প্রচার চলবে। একই সঙ্গে  খুলনার সব উপজেলায় অক্সিজেন ব্যাংক ও হাই-ফ্লো-ন্যাজাল ক্যানুলা স্থাপন নিশ্চিত করা হবে।

সভায় আরও জানানো হয়, করোনাকালে নারীর প্রতি সহিংসতা ও বাল্যবিয়ে বন্ধে মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা-উপজেলা কার্যালয়গুলো সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম পরিচালনা করবে। ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা ও গুজব বিষয়ে মসজিদে আলোচনা করতে ইসলামিক ফাউন্ডেশন ইমামদের অনুরোধ জানাবে।

জি/হিমেল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর