রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৩৪ অপরাহ্ন

কুষ্টিয়া ভেড়ামারায় কৃষিতে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা হিসাবে পুরস্কার পেলেন আনোয়ার

নিজস্ব প্রতিবেদক / ১৫৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৩৪ অপরাহ্ন

কুষ্টিয়া ভেড়ামারা কলেজের মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক ও হোসেনাবাদ এলাকার আঃ হান্নানের ছেলে আনোয়ার হোসেন রব ২০২০ সালে জেলায় কৃষিতে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা হিসাবে পুরস্কার পেলেন। আজ সকালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক কৃষিবিদ শ্যামল কুমার বিশ্বাস, জেলা প্রশিক্ষণ অফিসার ড. হায়াত মাহমুদ, উপজেলা কৃষি অফিসার কামরুজ্জামান, কৃষি সম্প্রসারণ অফিসার, সজীব আল মারুফ প্রমুখ।

কৃষি সম্প্রসারণ অফিসার সজীব আল মারুফ বলেন, কৃষির উন্নয়নে বীজই প্রধান ও মুখ্য উপকরণ। আনোয়ার হোসেন রব উপজেলা কৃষি অফিসের প্রত্যক্ষ সহায়তায় বীজ মান নিশ্চিত করে এবং যথাযথভাবে প্রক্রিয়াজাত করে বাজারজাত করছেন। ফলে তাঁর উৎপাদিত উন্নত মানের বীজ ব্যবহার করে কৃষক উপকৃত হচ্ছে। কৃষির উন্নয়নে বীজই প্রধান ও মুখ্য উপকরণ। আনোয়ার হোসেন উপজেলা কৃষি অফিসের প্রত্যক্ষ সহায়তায় বীজ মান নিশ্চিত করে এবং যথাযথভাবে প্রক্রিয়াজাত করে বাজারজাত করছেন। ফলে তাঁর উৎপাদিত উন্নত মানের বীজ ব্যবহার করে কৃষক উপকৃত হচ্ছে।
আনোয়ার হোসেন রব বলেন, বিএডিসি নির্ধারিত সময়ে মধ্যে মশুরের বীজ সরবরাহ করতে না পারায় আমি নিজেই কুষ্টিয়া জেলায় কৃষকদের মধ্যে সাড়ে ১৬ মন মশুরের বীজ সরবরাহ করি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর