রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন

কুষ্টিয়ায় বাল্যবিয়ে দেয়ার দায়ে কনের বাবা ও বরের জেল ও ফুপুর ৩০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক / ১৭২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার সাতবাড়িয়ার মন্ডলপাড়ার ৮ম শ্রেণির ছাত্রী তারিন(১৪)কে বিয়ে দেয়ার অপরাধে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ মোতাবেক মেয়ের বাবা তারিফ (৪১) পিতা মেজবান মন্ডলকে ৬( ছয়) মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে করার অপরাধে প্রবাসী আহাদুর রশিদ (২২) পিতা এনামুর রশিদ বুলবুল জুনিয়রদহ ইউনিয়ন কে একই আইনে ১(এক) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ।

এছাড়া মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করা ও বাল্যবিবাহে সহায়তা করার দায়ে একই আইনে মেয়ের ফুপু হানুকা খাতুনকে কে ৩০,০০০(ত্রিশ) হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

তাদেরকে সতর্ক করা হয়েছে প্রথমে, এছাড়া তারা প্রাপ্তবয়স্ক মেয়েকে সাজিয়ে কনে হিসেবে প্রথমে উপস্থাপন করে।

পরবর্তীতে পুনরায় অভিযানে গেলে শাম্মি নামের মেয়েকে কনে সাজিয়ে রাখে ও সে আমাদের কাছে নিজেকে কনে তারিন হিসেবে স্বীকারোক্তি দেয়। পরে তাদেরকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করে সঠিক তথ্য পাওয়া যায়। মেয়ের বাবা, কনে ও বিয়ের বরকে হাজির করা হয়। তারা জানায়, সচেতনভাবে তারা আমাদেকে বিভ্রান্ত করেছে ঘটনা ভিন্নখাতে উপস্থাপন করতে।

শাম্মি ৮ম শ্রেণির ছাত্রী, সে জানায় তার বাবা মা, তারিনের বাবা মা তাকে বাধ্য করেছে মিথ্যা কথা বলতে ও নিজেকে ভুয়া কনে তারিন হিসেবে নিজেকে উপস্থাপন করতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর