রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৪১ অপরাহ্ন

এবারের ইত্যাদি  রাজশাহীর সারদা পুলিশ একাডেমীতে, দেখতে পাবেন আজ রাত ৮ টায়

অনলাইন ডেস্ক / ১৭৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৪১ অপরাহ্ন

অবশেষে ধারণ করা হয়েছে দেশের জনপ্রিয় টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নতুন পর্ব। পদ্মা পলিবিধৌত, বরেন্দ্রভূমি ও ইতিহাস খ্যাত, পরিচ্ছন্ন নগরী রাজশাহীর সারদায় অবস্থিত ঐতিহ্যবাহী প্রাচীন প্রতিষ্ঠান বাংলাদেশ পুলিশ একাডেমিতে এবারের পর্বটি ধারণ করা হয়েছে। যা আগামী ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) রাত ৮টার বাংলা সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনুষ্ঠানটি ৩০ অক্টোবর (শুক্রবার) প্রচারিত হওয়ার কথা থাকলেও ওই দিন পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হওয়ার কারণে অনুষ্ঠানটি প্রচার হবে ২৯ অক্টোবর। যা পুনঃপ্রচার করা হবে আগামী ১ নভেম্বর (রোববার) রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

বিজ্ঞপ্তিতে আরও জানা যায়, ‘ইত্যাদির’ দৃশ্য ধারণ করা হয়েছে গত ১৪ অক্টোবর। প্রাচীন নিদর্শনসমৃদ্ধ প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত বাংলাদেশ পুলিশ একাডেমির অভ্যন্তরে গ্রিক-রোমান স্থাপত্যশৈলীতে নির্মিত ২৫০ বছরের প্রাচীন নিদর্শন ছোটকুঠির সামনে এটি ধারণ করা হয়।

‘ইত্যাদি’র রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদি স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড।

এবারের ‘ইত্যাদি’তে রাজশাহী ও বাংলাদেশ পুলিশ একাডেমির ইতিহাস, ঐতিহ্য, পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর রয়েছে দুটি তথ্যভিত্তিক প্রতিবেদন। রয়েছে রাজশাহীর সীমান্ত ঘেঁষা বাংলাদেশের ছোট্ট গ্রাম চরখিদিরপুরের ভাঙনকবলিত মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে একটি মানবিক প্রতিবেদন। প্রকৃতিগতভাবেই জীবাণু ধ্বংসের অন্যতম উদাহরণ হওয়া সত্ত্বেও গত দুই যুগে বাংলাদেশ থেকে বিলুপ্তির পথে থাকা শকুন এবং এর সংরক্ষণে কাজ করা একদল স্বেচ্ছাসেবকের ওপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন।

এছাড়া মানুষের পারাপারের দুর্ভোগ লাঘবের জন্য বগুড়ার জাহিদুল ইসলামের স্বেচ্ছাশ্রমে সেতু নির্মাণের ওপর রয়েছে একটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন। আশ্রয়হীন শিশু ও বৃদ্ধ-বৃদ্ধাদের আশ্রয় দিতে গিয়ে নিজেরাই আশ্রয়হীন হয়ে পড়া মহৎ দম্পতি ডা. শামসুদ্দিন ও মেহেরুন্নেসার প্রতিষ্ঠিত রাজশাহীর বাঘা উপজেলায় অবস্থিত একটি শিশু সদনের ওপর রয়েছে অনুকরণীয় প্রতিবেদন।

ইত্যাদিতেই প্রথম শুরু হয় বিদেশি প্রতিবেদন শিরোনামে বিশ্বের বিস্ময়কর বিষয় ও স্থানের ওপর প্রতিবেদন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর