সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

ইবিতে টেন্ডারের তথ্য ফাঁস, শাপলা ফোরামের বিবৃতি

অনলাইন ডেস্ক / ২৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুটি ছাত্রী হল নির্মাণে ইজিপির মাধ্যমে দরপত্রে অংশগ্রহণকারীদের তথ্য ফাঁসের অভিযোগ উঠেছে। টেন্ডারের তথ্য ফাঁসের ঘটনায় সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিবৃতি দিয়েছে বাঙালি জাতীয়াতাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম।

বুধবার (২৪ মার্চ) শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান স্বাক্ষরিত এক যৌথ বিবৃতি থেকে এই তথ্য জানা গেছে।

বিবৃতিতে বলা হয়, ইজিপি টেন্ডার প্রক্রিয়া আন্তর্জাতিকভাবে স্বীকৃত এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ‘মেগা প্রকল্প’ এই প্রক্রিয়ায় বাস্তবায়ন করে প্রশংসিত হয়েছে। গত ১৮ মার্চ, ২০২১ হতে বিভিন্ন জাতীয় পত্রিকায় ইজিপির তথ্য ফাঁস শিরোনামে প্রকাশিত সংবাদ ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’ এর দৃষ্টি আকৃষ্ট করেছে। আমরা মনে করি এহেন সংবাদ বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশ সরকারের কেন্দ্রীয় ইলেকট্রনিক ক্রয় পদ্ধতিটির ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। এ বিষয়ে সকল সন্দেহের অবসান ঘটানোর লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

উল্লেখ্য, দরপত্র ক্রয়কারী ঠিকাদারদের দাবি, তারা যে দরপত্র কিনেছেন, তা কারও জানার কথা না কিন্তু অনলাইনে দরপত্র কেনার পর ক্ষমতাসীন দলের শীর্ষ নেতা ও কিছু চরমপন্থিদের পরিচয় দিয়ে তাদের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর