রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
২১ বছর বাজাতে দেয়নি ৭ মার্চের ভাষণ: তথ্যমন্ত্রী এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান কুষ্টিয়ায় গাছের পাতা কুড়ানোকে কেন্দ্র করে মারামারি অতঃপর ভ্যানচালক এখন পঙ্গু পথে আপন শক্তিতেই এগিয়ে চলেছে নারী নারী দিবসে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা কুষ্টিয়ায় যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ উদযাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আতংকে কুষ্টিয়াবাসী : পুলিশ পরিচয়ে লাগাতার ছিনতাই দীর্ঘদিনের শৃংখলা ভঙ্গের পরিনতি অভিযোগ স্থানীয়দের : চোরচক্রের বিধি ভঙ্গে রেল দুর্ঘটনা কুমারখালীতে আওয়ামীলীগের দু‘গ্রুপের দ্বন্দে কার্যকরী কমিটির সভা পন্ড : পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন-উত্তেজনা

বেরোবিতে মিছিল-মিটিং,সমাবেশ বন্ধের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ

বেরোবি প্রতিনিধি / ৩৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন

বাকস্বাধীনতা, মিছিল-মিটিং এবং সমাবেশ বন্ধের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবির) সাধারণ শিক্ষার্থীরা।

আজ রবিবার (৭ই ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন পার্কের মোড়ে এ প্রতিবাদ কর্মসূচি করেন শিক্ষার্থীরা। প্রতিবাদ শেষে উপাচার্যের নিষেধাজ্ঞা ভেঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনভবনসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল।

প্রতিবাদ কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, বর্তমান উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ একজন স্বৈরশাসকের মত আচরণ করছেন। বেরোবির ৭৫ একরের সকল জায়গায় আমাদের সমান অধিকার আছে। তিনি নিজেই আইন অমান্য করে চলেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ে ১৪৪ ধারায় ন্যায় যে আইন করেছেন তা বাকস্বাধীনতা হরণের শামিল। উপাচার্য মহোদয় যদি অতি দ্রুত উক্ত নিষেধাজ্ঞা তুলে না নেন তাহলে ক্যাম্পাসে তীব্র থেকে তীব্রতর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেন তারা।

প্রসঙ্গত গত ৩১ জানুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হওয়া বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেটের ৭৫তম বিশেষ সভায় প্রশাসন ভবন, ভিসির বাংলো, একাডেমিক ভবন এবং শ্রেণিকক্ষের সামনে মিছিল-মিটিং, অবস্থান ধর্মঘট, বিক্ষোভ প্রদর্শন, স্লোগান, বক্তব্য প্রদান ও মৌন মিছিলসহ প্রতিবাদের অংশ হিসেবে তালা লাগিয়ে প্রতিবাদের কর্মকাণ্ডে নিষেধাজ্ঞা করা হয়েছে। নোটিশের নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়েছে।

জি/হিমেল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর