রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আতংকে কুষ্টিয়াবাসী : পুলিশ পরিচয়ে লাগাতার ছিনতাই দীর্ঘদিনের শৃংখলা ভঙ্গের পরিনতি অভিযোগ স্থানীয়দের : চোরচক্রের বিধি ভঙ্গে রেল দুর্ঘটনা কুমারখালীতে আওয়ামীলীগের দু‘গ্রুপের দ্বন্দে কার্যকরী কমিটির সভা পন্ড : পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন-উত্তেজনা ইবির করোনাকালীন প্রণোদনা প্যাকেজে অসমতা ২৭ ঘন্টা পর কুষ্টিয়া- রাজবাড়ী রুটে ট্রেন চলাচল স্বাভাবিক কুষ্টিয়ায় শশুর বাড়িতে নির্যাতনের শিকার জামাইয়ের মৃত্যুতে ৮ জনকে আসামী করে মামলা একসঙ্গে চার যুবককে নিয়ে পালালো তরুণী, লটারির মাধ্যমে বিয়ে স্বাধীনতার চেতনা আজ ভূলুণ্ঠিত : মির্জা ফখরুল মেহেরপুরে কোভিড-১৯ (করোনার) ভ্যাকসিন সংকট চাচার সঙ্গে সংঘর্ষে প্রাণ গেল ভাতিজার

জাতিসংঘের মহাসচিব বাংলাদেশের প্রশংসা করলেন

অনলাইন ডেস্ক / ১৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৭:৫১ পূর্বাহ্ন

বাংলাদেশের প্রশংসা করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় । পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে লেখা এক চিঠিতে তিনি বাংলাদেশের প্রশংসা করেন।

আজ রোববার (৩১ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পররাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠিতে জাতিসংঘের মহাসচিব বলেছেন, রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ। রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসনের লক্ষ্যে রাখাইনে অনুকূল পরিবেশ তৈরিতে মিয়ানমারের সঙ্গে নতুন করে কাজ করবে জাতিসংঘ। এই সংকট নিরসনে জাতিসংঘ বাংলাদেশের পাশে দাঁড়াবে এবং আন্তর্জাতিক সহায়তা জোরদার করবে। রোহিঙ্গাদের নিরাপদে মিয়ানমারে ফেরাতে জাতিসংঘের রাখাইন অ্যাডভাইজরি কমিশনের সুপারিশ বাস্তবায়নে সংস্থাটি সচেষ্ট বলে জানিয়েছেন আন্তোনিও গুতেরেস। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের পাঠানো এক চিঠির জবাবে ওই চিঠি দিয়েছেন জাতিসংঘের মহাসচিব।

জি/হিমেল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর