বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ার মিরপুরে জিকে ক্যানেল থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার বেগম জিয়ার সুস্থ্যতা ও রোগমুক্তি কামনা করে কুষ্টিয়া জেলা বিএনপির দোয়া দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ূ কামনায় কুমারখালী থানা-পৌর বিএনপি ও অঙ্গসংগঠন সমূহের উদ্যোগে দোয়া মাহফিল খান খালিদ হোসেনের মৃত্যুতে মেহেদী রুমীর শোক পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা কুমারখালীতে প্রতিবন্ধী যুবতীকে গণধর্ষণ , গ্রেফতার ২ করোনা আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন হাসপাতালে করোনায় সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু মতিঝিল ও ওয়ারীর সব থানায় ‘এলএমজি চৌকি’ সব রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮৩

বদলে যাচ্ছে ফেসবুক! পাবলিক পেজে আর থাকবে না ‘লাইক’ বাটন

অনলাইন ডেস্ক: / ৭১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন

ফেসবুকের সঙ্গে ‘লাইকে’র (Likes) সম্পর্কটা ঠিক কেমন, তা নেটিজেনদের বুঝিয়ে বলার দরকার পড়ে না। একথা মানতেই হবে, ‘লাইকে’র সংখ্যা দিয়েই সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তম এই জগতে কৌলিন্যের বিচার হয়। কিন্তু এবার সেই অতি জরুরি বাটনই তাদের পাবলিক পেজ থেকে তুলে দিতে চলেছে ফেসবুক। বুধবার সংস্থার এক ব্লগ পোস্টে তেমনটাই জানানো হয়েছে।

এবার থেকে সেলেব্রিটি কিংবা ব্র্যান্ডের পেজগুলোকে নতুন ভাবে ঢেলে সাজাচ্ছে মার্ক জাকারবার্গের সংস্থা। এখন থেকে ফেসবুকের পাবলিক পেজে কেবল ফলোয়ার সংখ্যা দেখা যাবে। নিউজ ফিডে সকলে নিজেদের মতামত জানাতে পারবেন। ফ্যানদের সঙ্গে সেখানেই যোগাযোগ রাখতে পারবেন সেলেবরা। কিন্তু কেন হঠাৎ এমন পরিবর্তন? ফেসবুক জানাচ্ছে, ‘‘আমরা ‘লাইক’ বাটন সরিয়ে দিচ্ছি। ফোকাস রাখা হচ্ছে ফলোয়ারদের দিকে। লোকেরা যাতে তাদের প্রিয় পেজগুলির সঙ্গে আরও সহজে যোগাযোগ রাখতে পারে সেদিকে তাকিয়েই এমন পরিবর্তন করা হচ্ছে।’’ সেই সঙ্গে এও জানানো হচ্ছে, পেজ ‘লাইক’ না করা থাকলেও ফলোয়ার হিসেবে সেই পেজের সব আপডেটই পাবেন ইউজাররা। অর্থাৎ এবার থেকে ফলোয়ার সংখ্যা দিয়েই কোনও সেলেব কিংবা ব্র্যান্ডের ফ্যান বেসকে বোঝা সম্ভব হবে।

ইনস্টাগ্রামে এই ভাবেই পাবলিক প্রোফাইলকে ফলো রাখতে পারে নেটিজেনরা। এবার ফেসবুকেও সেই একই পদ্ধতি অবলম্বন করা হবে। লক্ষ্য রাখা হচ্ছে, কী করে পেজ কনভার্সেশনকে আরও বেশি লোকের কাছে পৌঁছে দেওয়া যায় সেদিকেও। পাবলিক ফিগারদের কমেন্টকে কমেন্ট সেকশনের একেবারে উপরে তুলে আনা হচ্ছে সেজন্য। এছাড়াও কমেন্ট বা রেকমেন্ডেশন পোস্ট থেকেও সেই পেজকে ফলো করা যাবে।

সূত্র: খবর রয়টার্স


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর