রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
পরীক্ষা নেওয়ার দাবীতে কুষ্টিয়া সরকারি কলেজে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা সৎ, নির্ভীক সাংবাদিকতা দেশ-জাতির জন্য মঙ্গল বয়ে আনে: খাদ্যমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণ আজ সুখবর জানাবেন প্রধানমন্ত্রী কারাবন্দি লেখক মুশতাকের মৃত্যুতে তদন্ত কমিটি করোনা সংকটেও থেমে নেই বেগম হামিদা সিদ্দিক মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকের কোচিং বাণিজ্যে মেহেরপুরে মোটরসাইকেল ও রোলার এর মুখোমুখি সংঘর্ষে ২ শ্রমিক আহত খোকসায় মোটরসাইকেল আরোহী গুরুতর আহত মেহেরপুর গাংনীতে ৫৫ বোতল ফেন্সিডিল উদ্ধার বিক্ষোভের চেষ্টা, শাহবাগ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক কুষ্টিয়ায় আমরাই ফাউন্ডেশনের যাত্রা শুরু

কুষ্টিয়া কুমারখালীতে ৮টি অবৈধ ইট ভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক: / ১২৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

 কুষ্টিয়ায় র‌্যাব  ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই ইট তৈরি করার দায় কুমারখালীর শিলাইদহ ও যদুবয়রা ইউনিয়নের অবৈধ ৮ টি ইটভাটা ধ্বংস করা হয়েছে। গতকাল ১৩ জানুয়ারী সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা হয়।
কুষ্টিয়া র‌্যাব -১২ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার মেজর গাফফারুজ্জামানের নেতৃত্বে ও খুলনা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাকিম মাসরুবা ফেরদৌসের সহযোগীতায় এ অভিযান পরিচালিত হয়।ধ্বংস করা ইটভাটাগুলো হলো শিলাইদহের কল্যাণপুরের মিরাজ শেখের মালিকানাধীন মেসার্স ভাই ভাই ব্রিকস, যদুবয়রা ইউনিয়নের আরিফুল ইসলামের মেসার্স এসআরবি ব্রিকস, ফারুখ হোসেনের মেসার্স টিজেবি ব্রিকস, আল মামুনের মেসার্স সাগর ব্রিকস, আমিরুল ইসলামের মেসার্স একেবি ব্রিকস, আনোয়ার হোসেনের মেসার্স মহুয়া ব্রিকস, মো. করিম শেখের সৈনিক ব্রিকস ও সামছুলের মেসার্স নিয়াত ব্রিকস।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, খুলনা পরিবেশ অধিদপ্তর ও কুষ্টিয়া জেলা কার্যালয় কর্তৃক সকালে অভিযান শুরু হয়ে সন্ধ্যায় শেষ হয়। অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় আটটি ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের কর্মীরা নিভিয়ে দেন। পরে ড্রেজার দিয়ে ভাটার স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয় ও কল্যাণপুরের ভাটার কাঁচা ইট ধ্বংস করে দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ পরিচালক আতাউর রহমান, সহকারি পরিচালক কমল কুমার বর্মণসহ কর্মকর্তা-কর্মচারীগণ। এছাড়া অভিযানে র‌্যাব , পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার উপ পরিচালক আতাউর রহমান বলেন, ওই সব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। তবে অবৈধ ইটভাটা বন্ধে অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর