বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:১২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ার মিরপুরে জিকে ক্যানেল থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার বেগম জিয়ার সুস্থ্যতা ও রোগমুক্তি কামনা করে কুষ্টিয়া জেলা বিএনপির দোয়া দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ূ কামনায় কুমারখালী থানা-পৌর বিএনপি ও অঙ্গসংগঠন সমূহের উদ্যোগে দোয়া মাহফিল খান খালিদ হোসেনের মৃত্যুতে মেহেদী রুমীর শোক পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা কুমারখালীতে প্রতিবন্ধী যুবতীকে গণধর্ষণ , গ্রেফতার ২ করোনা আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন হাসপাতালে করোনায় সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু মতিঝিল ও ওয়ারীর সব থানায় ‘এলএমজি চৌকি’ সব রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮৩

কুষ্টিয়ায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: / ৭৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:১২ অপরাহ্ন

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মানে, সেবা ও সুযোগ প্রান্তজনে প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ায় জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে রবিবার সকালে জেলা সমাজসেবা অধিদপ্তরের কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক রোখসানা পারভিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী মাজিস্ট্রেট আহমেদ সাদাত, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মুরাদ হোসেন, শহর সমাজসেবা অফিসার জহিরুল ইসলাম, সদর উপজেলা সমাজসেবা অফিসার আবু রায়হান প্রমুখ।
এসময় বক্তারা বলেন, সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তারা তৃণমূল পর্যন্ত জড়িত রয়েছে। কুষ্টিয়া জেলায় প্রতিবন্ধীর সংখ্যা রয়েছে প্রায় ৩২ হাজারের মতো। এদের মধ্যে প্রতিবন্ধী ভাতার জন্য জরীপ কাজ এই সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তারাই করে থাকেন। শুধু প্রতিবন্ধীদের নয়, মুক্তিযোদ্ধাদের ভাতা, বয়স্ক ও বিধবা ভাতাসহ বিভিন্ন ভাতা ও সমাজসেবামূলক কর্মকান্ড করে থাকে। তিনি বলেন, ‘বাংলাদেশের উন্নতি তখনই হবে যখন সর্বস্তরের মানুষ নিজের পায়ে দাঁড়াতে পারবে। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।’
অনুষ্ঠান শেষে ১৫ জনকে ক্যান্সার ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীর মাঝে প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক, ৫ জন প্রতিবন্ধীকে হুইলচেয়ার, ব্রেইল শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ, হাসপাতাল সমাজসেবার অধিনে রোগীর ওষুধপথ্য, ও বয়ষ্ক এবং বিধবা ভাতার কার্ডসহ প্রতিবন্ধীদের বিভিন্ন সহায়তা বিতরণ করা হয়।
পরে কুষ্টিয়া সরকারি শিশু পরিবার (বালিকা)’র শিক্ষার্থীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর