রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৯:০৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
২১ বছর বাজাতে দেয়নি ৭ মার্চের ভাষণ: তথ্যমন্ত্রী এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান কুষ্টিয়ায় গাছের পাতা কুড়ানোকে কেন্দ্র করে মারামারি অতঃপর ভ্যানচালক এখন পঙ্গু পথে আপন শক্তিতেই এগিয়ে চলেছে নারী নারী দিবসে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা কুষ্টিয়ায় যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ উদযাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আতংকে কুষ্টিয়াবাসী : পুলিশ পরিচয়ে লাগাতার ছিনতাই দীর্ঘদিনের শৃংখলা ভঙ্গের পরিনতি অভিযোগ স্থানীয়দের : চোরচক্রের বিধি ভঙ্গে রেল দুর্ঘটনা কুমারখালীতে আওয়ামীলীগের দু‘গ্রুপের দ্বন্দে কার্যকরী কমিটির সভা পন্ড : পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন-উত্তেজনা

দৌলতপুরে প্রশাসনের হস্তক্ষেপে তারকাটার বেড়ায় অবরুদ্ধ থেকে মুক্ত হলো ৪ পরিবার

নিজস্ব প্রতিবেদক: / ৬০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৯:০৬ অপরাহ্ন
ছবি : ভ্রাম্যমান আদালত ও প্রশাসনের সমঝোতা।

দৌলতপুর প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে প্রশাসনের হস্তক্ষেপে অবেশেষে তারকাটার বেড়ার বন্দীদশা থেকে মুক্ত হয়েছে ৪ পরিবার। গতকাল সোমবার বিকেলে দৌলতপুর উপজেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তাগণ ও জনপ্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে উভয় পক্ষের সাথে কথা বলে সমস্যার সমাধান করেন।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানাগেছে, উপজেলার খলিসাকুন্ডি ইউনিয়নের মালিপাড়া গ্রামে লালন মন্ডল নামে এক ব্যক্তি তারকাটার বেড়া দিয়ে ওই এলাকার চার পরিবারকে অবরুদ্ধ করে রাখেন। ফলে তাদের চলাচলের রাস্তা বন্ধ হয়ে যায়। গত এক সপ্তাহ ধরে চার পরিবার বন্ধী অবস্থায় মানবেতর জীবন যাপন করার সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে তা প্রশাসনের নজরে আসে। গতকাল বিকেলে দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী ও খলিসাকুন্ডি ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ভূত সমস্যার সমাধান করেন। এসময় চলাচলের রাস্তা বন্ধ করে তারকাটার বেড়া দেওয়া জমির মালিক লালন মন্ডল ও বন্দী পরিবারের জিয়াউর রহমান সহ উভয় পক্ষের লোকজনের সাথে কথা বলে সমস্যার সমাধান করে বন্দীদশা থেকে ৪ পরিবারকে মুক্ত করা হয়। প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে উভয়পক্ষের সমঝোতায় চলাচলের রাস্তার জন্য ৬ফিট বা দুই কাঠা সমপরিমান জমি ভূক্তভোগী পরিবারগুলো জমির মালিকের কাছ থেকে ক্রয় করবে। এক্ষেত্রে উভয়পক্ষ একমত হয়ে আগামী সপ্তাহে জমি রেজিষ্ট্রি করার সিদ্ধান্ত হয়।

দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী জানান, স্থানীয় জনগন ও দুইপক্ষের লোকজনের সাথে কথা বলে সমস্যার সমাধান করা হয়েছে। জমির মালিক রাস্তার জন্য দুই কাঠা পরিমান জমি ন্যায্য মূল্যে বিক্রয় করবে এবং ভূক্তভোগী পরিবারগুলো তা ক্রয় করেব। আগামী সপ্তাতে জমি রেজিষ্ট্রি হবে। এনিয়ে আর কোন বাঁধা বা চলাচলের সমস্যা থাকবে না।
বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত ঘটনাস্থলে প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ছাড়াও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর