শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ায় করোনায় দুই জনের মৃত্যু শনাক্ত ২৯ অতি লোভে সর্বনাশ নিষিদ্ধ থ্রি-হুইলার দাপিয়ে বেড়াচ্ছে ২২ মহাসড়ক বেড়েই চলেছে নিত্যপণ্যের দাম, দিশেহারা সাধারণ মানুষ খালেদা জিয়ার মুক্তিসহ ৩ দফা দাবিতে ধাপে ধাপে আন্দোলনের ঘোষনা দেবে বিএনপি ছাত্ররাজনীতিকে জ্ঞান এবং মূল্যবোধের মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে : সেতুমন্ত্রী ‘ব্যক্তিগত তথ্য সুরক্ষা আইন’ বিরুদ্ধ মত নিয়ন্ত্রণের হাতিয়ার হতে পারে : টিআইবি কুষ্টিয়া দৌলতপুরের সেই ‘ভন্ড শামীম অবশেষে গ্রেপ্তার চলন্ত ট্রেন এ পুত্র সন্তানের জন্ম দিলেন এক প্রসূতি জাতীয় পার্টির মহাসচিব জাফর উল­াহ খান চৌধুরী লাহরীর শয্যা পাশে (কাজী জাফর) কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ

অবশেষে প্রাতিষ্ঠানিক ই-মেইল একাউন্ট পাচ্ছেন ববি শিক্ষার্থীরা

ববি সংবাদদাতা / ১৬২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২৩ অপরাহ্ন

ববি সংবাদদাতা: দক্ষিণবঙ্গের সর্বোচ্চ বিদ্যাপীঠ বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রতিষ্ঠার দশ বছরে অনেক উন্নতি হলেও শিক্ষার্থীদের কপালে জুটেছিলনা প্রাতিষ্ঠানিক ই-মেইল একাউন্ট। ফলে ই-লার্নিং, শিক্ষাবৃত্তি ও বিশেষ করে গবেষণার কাজে নানা ভোগান্তির শিকার হচ্ছিলেন বলে অভিযোগ শিক্ষার্থীদের। অবশেষে দীর্ঘ অপেক্ষার পর প্রাতিষ্ঠানিক ই-মেইল একাউন্ট পাচ্ছেন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা। দীর্ঘদিন পরে হলেও শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত বুধবার ( ৩ ডিসেম্বর) দুপুর ১২ টায় উপাচার্য মহোদয়ের কক্ষে মৃত্তিকা ও পরিবশ বিজ্ঞান বিভাগ, কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ ও সিএসই বিভাগের চেয়ারম্যানদের হাতে ই-মইল আইডি প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়র শিক্ষার্থীদর জন্য প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি প্রদানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। পর্যায়ক্রমে বাকি বিভাগের শিক্ষার্থীদেরকেও প্রাতিষ্ঠানিক ই-মইল আইডি প্রদান করা হবে । এর মাধ্যম বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন দেশের সাথে একাডেমিক যোগাযোগ ও গবেষণা কার্যক্রম সুচারুরূপে চালিয়ে নিতে পারবে। একই সময় উপাচার্য মহোদয় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যানদের হাতে শিক্ষার্থীদের প্রদানের জন্য স্মার্ট আইডি কার্ড হস্তান্তর করেন। এর আগে সকাল ১১টায় উপাচার্য মহোদয়ের সভাকক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় এবং গ্রামীন ফোনের মধ্যে একটি সমোঝতা চুক্তি স্মাক্ষরিত হয়। চুক্তির আওতায় গ্রামীন ফোন ববির শিক্ষার্থীদেরকে স্বল্পমূল্যের ইন্টারনেট সুযোগ সহ সিম প্রদান করবে। যার মাধ্যম শিক্ষার্থীরা ২১০ টাকায় ৩০দিন মেয়াদী ৩০জিবি ইন্টারনেট এবং ৯৯ টাকায় ৩০দিন মেয়াদী ১০ জিবি ইন্টারনেট ব্যবহারের সুবিধা পাবে। এসময় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, রেজিস্ট্রার (অ.দা.), বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, প্রক্টর, প্রভোস্ট, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা এবং গ্রামীন ফোনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জি/হিমেল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর