বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ভিক্ষুকের টাকা ছিনতাই কুষ্টিয়ায় মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার উদ্যোগে কুষ্ঠ রোগীদের আর্থিক সহায়তা প্রদান কুষ্টিয়ার কুমারখালীতে সেতু নির্মানের মেয়াদ শেষ হলেও অনিয়মের দায়ে ৫টি পাইলিংয়ে করার পর কাজ বন্ধ কুষ্টিয়ার উপকারাগার ৪০ বছরেও কয়েদীর মুখ দেখেনি ধর্ষিত কিশোরী অন্তঃসত্ত্বা, গর্ভপাত, গ্রেপ্তার ১ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজশাহীতে বিএনপির সমাবেশ শুরু বিএনপির কমিটমেন্ট নিয়ে জনগণ প্রশ্ন তুলছে: ওবায়দুল কাদের রিমান্ডে নিয়ে ছাত্রদল নেতাদের পৈশাচিক নির্যাতন চালানো হচ্ছে : রিজভী রাজশাহীতে দূরপাল্লার বাস চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা স্থানীয় নির্বাচনেও অনিয়মের মডেল: মাহবুব তালুকদার

ঢাবি’র সাবেক প্রফেসর ও দার্শনিক ড. হাসনা বেগম এর মৃত্যুতে বেরোবি ভাইস-চ্যান্সেলরের শোক

বেরোবি প্রতিনিধি / ৯১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর এবং বিশিষ্ট দার্শনিক ড. হাসনা বেগম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি),  এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

গত মঙ্গলবার (১ ডিসেম্বর, ২০২০) সকাল সাড়ে ৮টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি চার মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য  আত্মীয় -স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। এক শোক বার্তায় বেরোবি ভাইস-চ্যান্সেলর মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, সদ্য প্রয়াত ড. হাসনা বেগম ২০০০ সালের ডিসেম্বরে অবসর গ্রহণের পূর্বে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯১ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সভাপতির দায়িত্ব পালন করেন। ড. হাসনা ২০১০ সালে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ‘রোকেয়া চেয়ার’ পদে নিয়োগ পান। তিনি বায়োএথিকস নামক জার্নালের সম্পাদনা পরিষদের সদস্য ছিলেন এবং ১৯৯৭ থেকে ২০০৫ সাল পর্যন্ত ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব বায়োএথিকস (IAB) এর বোর্ড সদস্য ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর