বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১০:০৭ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ার মিরপুরে জিকে ক্যানেল থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার বেগম জিয়ার সুস্থ্যতা ও রোগমুক্তি কামনা করে কুষ্টিয়া জেলা বিএনপির দোয়া দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ূ কামনায় কুমারখালী থানা-পৌর বিএনপি ও অঙ্গসংগঠন সমূহের উদ্যোগে দোয়া মাহফিল খান খালিদ হোসেনের মৃত্যুতে মেহেদী রুমীর শোক পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা কুমারখালীতে প্রতিবন্ধী যুবতীকে গণধর্ষণ , গ্রেফতার ২ করোনা আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন হাসপাতালে করোনায় সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু মতিঝিল ও ওয়ারীর সব থানায় ‘এলএমজি চৌকি’ সব রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮৩

আজ বান্দরবানে শান্তিচুক্তির ২৩তম বর্ষপূর্তি উদযাপন

নিউজ ডেস্ক: / ১০৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১০:০৭ অপরাহ্ন

বান্দরবানে মেডিকেল ক্যাম্প, আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে আজ বুধবার (২ ডিসেম্বর) পার্বত্য শান্তিচুক্তির ২৩তম বর্ষপূর্তি উদযাপন হয়েছে।

সকালে সেনাবাহিনীর ৬৯ পদাতিক ব্রিগেডের তত্বাবধানে ও ৭ ফিল্ড অ্যাম্বুলেন্সের আয়োজনে জেলাশহরের আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেডিকেল ক্যাম্পেইন হয়েছে। এ সময় সেনাবাহিনীর চিকিৎসকরা চিকিৎসাসেবা প্রদান ও বিনামূল্যে ওষুধ বিতরণ করেন। এখান থেকে শতাধিক নারী-পুরুষ চিকিৎসাসেবা নেয়।  এদিকে, সকালে জেলাশহরের একটি হোটেলে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান শাখার উদ্যোগে শান্তিচুক্তির ২৩তম বর্ষপূর্তি উদযাপন ও চুক্তির বিতর্কিত ধারা সংস্কার করে বাস্তবায়নের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করা হয়। তখন উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি কাজী মো. মজিবর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম প্রমুখ। এ সময় সভাপতি কাজী মো. মজিবর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি সন্তু লারমার আইডি কার্ড না থাকলে তার পাসপোর্ট কীভাবে হয়? পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি তিন পার্বত্য জেলায় চাঁদা আদায় করছে। চাঁদাবাজি, খুন, গুম ও ধর্ষণসহ সমাজবিরোধী কর্মকাণ্ডে পাহাড় অস্থিতিশীল হয়ে উঠেছে। অন্যদিকে, দুপুরে বান্দরবানে পার্বত্য জেলা পরিষদের কার্যালয়ে পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনাসভা অংশ নেন ও অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান, জেলার সিভিল সার্জন অংসুই প্রু, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, ফাতেমা পারুল প্রমুখ।

জি/

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর