বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ার মিরপুরে জিকে ক্যানেল থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার বেগম জিয়ার সুস্থ্যতা ও রোগমুক্তি কামনা করে কুষ্টিয়া জেলা বিএনপির দোয়া দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ূ কামনায় কুমারখালী থানা-পৌর বিএনপি ও অঙ্গসংগঠন সমূহের উদ্যোগে দোয়া মাহফিল খান খালিদ হোসেনের মৃত্যুতে মেহেদী রুমীর শোক পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা কুমারখালীতে প্রতিবন্ধী যুবতীকে গণধর্ষণ , গ্রেফতার ২ করোনা আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন হাসপাতালে করোনায় সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু মতিঝিল ও ওয়ারীর সব থানায় ‘এলএমজি চৌকি’ সব রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮৩

কুমারখালীর পান্টিতে মাস্ক না পরায় জরিমানা

পান্টি প্রতিনিধি / ১০৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন

মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক পড়া বাধ্য করতে কুষ্টিয়ার কুমারখালি উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান এর অভিযান অব্যাহত রয়েছে। তিনি বিভিন্ন সময়ে কুমারখালির বিভিন্ন বাজার অভিযান পরিচালনা করছেন। অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থদন্ডের পাশাপাশি মাস্ক বিতরণ,জনসচেতনতা করছেন।

নিয়মিত অভিযানের অংশ পান্টি ও বাঁশগ্রাম বাজারে জনস্বার্থে আজ রবিাবার (২৯ নভেম্বর) সকাল ১০ টা হতে দুপুর ২ টা পর্যন্ত ৪ ঘন্টাব্যাপী মোবাইল কোর্ট। বিভিন্ন অপরাধে ২৩ মামলায় ৪৬,৫০০/- টাকা জরিমানা। কুমারখালী উপজেলার পান্টি ও বাঁশগ্রাম বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় সরকারি নির্দেশ অমান্য করে মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৭ জনকে সংক্রামক রোগ (নিয়ন্ত্রণ প্রতিরোধ ও নির্মুল) আইন ২০১৮ অনুযায়ী ১৬,৫০০/- টাকা জরিমানা করা হয়। এছাড়া স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বাজার মালিক সমিতির নেতৃবৃন্দকে বিষয়টি নিশ্চিতে পদক্ষেপ নেবার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া জনগণের স্বাস্থ্য ও জীবনের জন্য ঝুঁকিপূর্ন হতে পারে এমন উপায়ে এবং অনুমোদন ছাড়া গ্যাসের সিলিন্ডার বিক্রি ও ব্রয়লার মুরগীর দোকান চালানোয় পান্টি বাজারে ৫ জনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ২৫,০০০/- টাকা জরিমানা করা হয়। এছাড়া বাজারের গুরুত্বপূর্ণ পয়েন্টে দোকানের সামনের পণ্য সামগ্রী অপসারণে নির্দেশ দেয়া হয়েছে। এর সাথে পান্টি বাজারে অনুমোদন ছাড়া সার ও বীজ বিক্রি করায় একজনকে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ অনুযায়ী ৫০০০/- টাকা জরিমানা করা হয়। এই ব্যাবসা করবেন না মর্মে মুচলেকা নেয়া হয়। বিভিন্ন ফাঁড়ি পুলিশ মোবাইল কোর্টকে সহযোগিতা করেন। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উপস্থিত ছিলেন। জনস্বার্থে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর