বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ার মিরপুরে জিকে ক্যানেল থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার বেগম জিয়ার সুস্থ্যতা ও রোগমুক্তি কামনা করে কুষ্টিয়া জেলা বিএনপির দোয়া দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ূ কামনায় কুমারখালী থানা-পৌর বিএনপি ও অঙ্গসংগঠন সমূহের উদ্যোগে দোয়া মাহফিল খান খালিদ হোসেনের মৃত্যুতে মেহেদী রুমীর শোক পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা কুমারখালীতে প্রতিবন্ধী যুবতীকে গণধর্ষণ , গ্রেফতার ২ করোনা আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন হাসপাতালে করোনায় সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু মতিঝিল ও ওয়ারীর সব থানায় ‘এলএমজি চৌকি’ সব রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮৩

কুষ্টিয়ার মিরপুরে শিক্ষক আমিরুলের  বিরুদ্ধে মামলা করলেন হাক্কানী দরবারের পরিচালক

রাকিবুল ইসলাম: / ২১২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১২:০০ পূর্বাহ্ন

মোহাম্মদ (সা:) কে নিয়ে অবমাননা ও ধর্মীয় অনুভুতিতে আঘাত করায় কুষ্টিয়ার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও আমলী আদালতে অভিযুক্ত আমিরুলের বিরুদ্ধে হক্কানী দরবার মামলা করেছে। বুধবার সকালে কুষ্টিয়া (মিরপুর) চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও আমলী আদালত আদালতে হক্কানী দরবারের পরিচালক খালিদ হোসাইন সিপাহী বাদী হয়ে এ মামলা করেন। বিচারক শুনানী শেষে মামলাটি গ্রহণ করে কুষ্টিয়ার মিরপুর থানাকে প্রয়োজনীয় ব্যবসস্থা গ্রহণের নির্দেশ দেন।

জানা যায়, কুষ্টিয়ার মিরপুর দারুস সালাম অনলাইন মডেল স্কুলের পরিচালক আমিরুল তিনি বিভিন্নভাবে কোরআন-হাদিস পরিপন্থী কর্মকান্ড চালায়। তার পরিচালিত অনলাইন স্কুল থেকে এলাকার ধর্মপ্রাণ সহজ সরল মানুষদের ডেকে এনে ইসলাম ও ইমান বিরোধী প্রচারণা চালায়। তার ব্যবহৃত ফেসবুক আইডি “সত্য কখনো গোপন থাকেনা”। এই আইডি থেকে আমিরুল ভিডিও লাইভ প্রচার করেন। সেখানে ‘লা ইলাহা ইল্লালাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ’ এই কালেমাকে তিনি সঠিক নয়। এই কালিমা শিরকযুক্ত বলে প্রচার করে। সেখানে দুটি পর্বে এই লাইভ প্রচার করেন।
শুধু তাই নয় তিনি নবী রাসুলের পার্থক্য করে অন্যান্য নবীকেও রাসুল হিসাবে মেনে তাদের ধর্ম পালন করার ঘোষনা। সেমতে তিনি ঈসায়ী ধর্ম পালনের প্রতি প্রচারণা চালায়। এক কথায় তিনি ইহুদী ধর্মের প্রতি মানুষকে উদ্বুদ্ধ করেন। হাদিসকে মানুষের তৈরি করা মতবাদ তাই এটি মানা যাবেনা। যে সমস্ত মাদ্রাসায় হাদিস পড়ানো হয়, সেসব মাদ্রাসা বন্ধ করে শুধুমাত্র কোরআন পড়ানোর জন্য মাদ্রাসা চালুর দাবীও করেন। বুখারীসহ সকল হাদিসগ্রন্থ পা নিয়ে দলালেও কোন পাপ হবেনা। এমন প্রচারণাও চালান তিনি।
এসব ধর্ম বিরোধীও উস্কানীমূলক বক্তব্যে তৌহিদী জনতার মাঝে বিরুপ প্রভাব ফেলে।
এরই প্রতিবাদে আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে ওই আমিরুল ইসলামের বিরুদ্ধে কুষ্টিয়া চীফ জুডিশিয়াল আদালতে মামলা করেছেন এলাকার ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান হক্কানী দরবার। হক্কানী দরবারের পরিচালক মাওলানা খালিদ হোসাইন সিপাহী এ মামলা দায়ের করেছেন। মামলাটি আইনী সহায়তা করছেন এ্যাডভোকেট সিরাজুল ইসলাম প্রামাণিক।

মামলার বাদী হক্কানী দরবারের পরিচালক মাওলানা খালিদ হোসাইন সিপাহী বলেন, আমিরুল নামের কুলাঙ্গার বিশ^ নবীকে অবমাননা করে যে বক্তব্য বিবৃতি দিয়েছে তা কেউ মেনে নিতে পারেনা। মোহাম্মদ (সা:)কে কটাক্ষ করে তিনি ইসলাম ও গোটা বিশে^র মুসলমানদের কলিজায় আঘাত করেছে। ধর্মীয় উস্কানী ছড়িয়ে দিয়ে মুসলমানদের মধ্যে সামপ্রদায়িক ফ্যাতনার সৃষ্টি করেছে। আমি অবিলম্বে আদালতের মাধ্যমে ওই কুলাঙ্গার আমিরুলের ফাঁসির দাবী করছি।

এদিকে নবী অবমাননার প্রতিবাদে কুষ্টিয়ার মিরপুরে সর্বশ্যেনীর উলামায়েকেরামদের নিয়ে একটি কমিটি গঠন হয়েছে। তারাও তার বিচারের দাবী করছে।
উল্লেখ্য যে, গত শুক্রবার (২০ নভেম্বর)কুষ্টিয়ার মিরপুর উপজেলার নওদাপাড়া এলাকা থেকে আমিরুলকে আটক করে মিরপুর থানা পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর