শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

ডিসেম্বরে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির মধ্যে একটি ভার্চুয়াল বৈঠক

নিউজ ডেস্ক: / ১৩৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন

সামনে ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে একটি ভার্চুয়াল বৈঠক আয়োজনের প্রস্তুতি নিচ্ছে দুই দেশ।

বৈঠকে দুই দেশের মধ্যে ৪টি সমঝোতা চুক্তি সই এবং বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করা হতে পারে। বিষয়টি জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন , বৈঠক থেকে ভারতীয় ক্রেডিট লাইনের আওতায় সম্পন্ন হওয়া বেশ কিছু প্রকল্প উদ্বোধন করা হতে পারে। এছাড়া বৈঠকে চারটি চুক্তি সইয়ের প্রস্তুতি চলছে। তবে চুক্তিগুলো এখনো চূড়ান্ত হয়নি।

আগামী ১৬ অথবা ১৭ ডিসেম্বর এই বৈঠক হতে পারে বলে মনে করা হচ্ছে।  সূত্র জানায়, আগামী ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঢাকায় আসার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। করোনা পরিস্থিতির উন্নতি হলে তিনি ঢাকায় আসবেন। এছাড়া দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠক ও সফর সামনে রেখে ডিসেম্বরের প্রথম সপ্তাহে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন দিল্লি যাচ্ছেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন নয়াদিল্লিতে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠকে বসবেন। বৈঠকে তাদের মধ্যে তিস্তাসহ অভিন্ন নদীর পানিবন্টন, বাণিজ্য, রেল যোগাযোগ, করোনা ভাইরাস প্রতিরোধে টিকা ইত্যাদি নিয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

জি/হিমেল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর