রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন কোন দিন বাস্তবায়ন হবে না – তথ্য ও সম্প্রচার মন্ত্রী বিশ্ববিদ্যালয় খুললে অস্থিরতার আশঙ্কা কেন? মন্ত্রীরা জনগণের আস্থা হারিয়ে জিয়া পরিবারের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে : রিজভী মেহেরপুরের মুজিবনগরে টিকটক ভিডিও বানাতে গিয়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু সরকার জানে না, খটকা লাগে এখানেই : প্রেস ক্লাব সভাপতি চাকরি দেওয়ার নামে প্রতিদিন তাদের আয় ১৫ লাখ টাকা! আর্ন এন্ড লিভদর উদ্যোগে কুষ্টিয়াতে হাফেজিয়া মাদ্রাসায় নৈশভোজ ও উপহার সামগ্রী বিতরণ নাথেরপেটুয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ৩ কবি ও গীতিকার আজিজুর রহমানের কনিষ্ঠ পূত্রের ইন্তেকাল কথা বলতে পারছেন না সঙ্গীত পরিচালক বাপ্পি লাহিড়ী

আরও কঠোর হচ্ছে সরকার মাস্ক পরা বাধ্যতামূলক করতে

নিউজ ডেস্ক: / ১৮৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন

করোনার দ্বিতীয় ঢেউ থেকে রক্ষায় সবাইকে মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইল কোর্টগুলোকে আরও কঠোর হওয়ার নির্দেশ দিয়েছে সরকার।

আজ সোমবার (২৩ নভেম্বর) মন্ত্রিসভা বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। সচিব বলেন, মন্ত্রিসভার অনির্ধারিত আলোচনায় মাস্কের বিষয়ে খুব কঠোর হতে বলেছেন প্রধানমন্ত্রী। রোববার (২২ নভেম্বর) বিভাগীয় কমিশনাররা জানিয়েছেন এবং গত সাতদিন ধরে জানাচ্ছেন যে, তারা জরিমানা করছেন। গতকালও সারাদেশে কয়েক হাজার ব‌্যক্তিকে মাস্ক না পরায় জরিমানা করা হয়েছে। সরকার চলতি সপ্তাহ দেখবে, মানুষকে আরও মোটিভেশন করবে, তারপরে আরও কঠোর শাস্তিতে (স্ট্রং পানিশমেন্ট) যাবে।

কঠোর শাস্তির বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব জানান, জরিমানা বাড়তে পারে। এখন ৫শ থেকে এক হাজার টাকা জরিমানা করছে, সেটি পাঁচ হাজার টাকা করবে। যারা মোবাইল কোর্ট পরিচালনা করছেন, তারা সঙ্গে মাস্কও নিয়ে যাবেন, যাতে মানুষকে জরিমানা করার সঙ্গে মাস্ক দেওয়া যায়। প্রধানমন্ত্রীর নির্দেশনার বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, যেভাবে হোক আরও বেশি প্রচার করেন, ফোর্স হোক, যেভাবে হোক মানুষ যেন মাস্ক ব্যবহার করে। মাস্ক ব্যবহার না করলে ওষুধ কাজ করবে না। তিনি বলেন, রাজধানীতে রোববার ৩৭টি জায়গায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। একেক জায়গায় একেক রকম জরিমানা করা হচ্ছে।

জি/হিমেল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর