বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ার মিরপুরে জিকে ক্যানেল থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার বেগম জিয়ার সুস্থ্যতা ও রোগমুক্তি কামনা করে কুষ্টিয়া জেলা বিএনপির দোয়া দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ূ কামনায় কুমারখালী থানা-পৌর বিএনপি ও অঙ্গসংগঠন সমূহের উদ্যোগে দোয়া মাহফিল খান খালিদ হোসেনের মৃত্যুতে মেহেদী রুমীর শোক পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা কুমারখালীতে প্রতিবন্ধী যুবতীকে গণধর্ষণ , গ্রেফতার ২ করোনা আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন হাসপাতালে করোনায় সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু মতিঝিল ও ওয়ারীর সব থানায় ‘এলএমজি চৌকি’ সব রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮৩

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি ববি শিক্ষার্থীর

ববি সংবাদদাতা / ১০৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন

ববি সংবাদদাতা: ইসলাম ধর্মের গুরুতর বিষয় বিবাহ ও মোহরানা প্রথা নিয়ে অশ্রাব্য বাক্য ও কটুক্তি করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থী। অভিযুক্ত শিক্ষার্থী তাওহিদ ফিরদাউস শাওন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চতুর্থ ব্যাচের( ২০১৬-১৭) শিক্ষার্থী।

সোমবার (১৬ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে একটি পোস্ট ও কমেন্টের মাধ্যমে শাওন মন্তব্য করে, সাধারণ শিক্ষার্থীদের মধ্যে কেউ প্রতিবাদ করতে আসলে মেয়েদের উদ্দেশ্য করে সকল বাঙালি মুসলিম নারীদের বেশ্যা বলে সম্বোধন করে। বিষয়টি বিশ্ববিদ্যালয় কমিউনিটি গ্রুপ লিংকার্সে প্রকাশ পেলে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এছাড়াও তার এহেন মন্তব্যের বিরোধিতা করতে আসলে জামায়াত-শিবির ও মওদূদীবাদ বলে অশ্রাব্য ভাষায় গালাগাল করে। সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ শাওন এর আগেও ইসলাম নিয়ে এরুপ বাজে মন্তব্য করে ক্ষমা চেয়েছে। বারবার একই অপরাধ ক্ষমার অযোগ্য বলেও অনেকে অবহিত করেন। রসায়ন বিভাগের এক শিক্ষার্থী জানান, “সে ইসলামের অবমাননা করার পাশাপাশি আমাদের দেশের নারীদের নিয়েও চরম অবমাননাকর ও ঘৃণিত মন্তব্য করেছে; একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে যা তার কাছ থেকে কখনোই কাম্য নয়। শুধু আমি না, অসংখ্য মানুষ তার এই হীন মন্তব্যে ব্যথিত হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

পাশাপাশি আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি যেনো তাকে অতি শীঘ্রই বিচারের আওতায় আনা হয়।” অভিযুক্ত শিক্ষার্থী তার অশালীন শব্দ ব্যাবহারের জন্য ক্ষমা প্রার্থনা করেন এবং পারিবারিক ও মানসিক ভাবে বিরক্ত থাকায় এমন পোস্ট করে ফেলেছেন বলে জানান। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার বলেন, “এক শিক্ষার্থীর বিরুদ্ধে মৌখিক অভিযোগ পেয়েছি। লিখিত অভিযোগ পেলে সেগুলো পর্যালোচনা করে আমরা আনুষ্ঠানিক ভাবে ব্যবস্থা নেবো।”

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর