শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

শিক্ষক নিবন্ধনে লিখিত পরীক্ষায় পাস ২২ হাজার ৩৯৮ জন

অনলাইন ডেস্ক / ১৫৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) রাত সাড়ে ১১টায় এ ফল প্রকাশ করা হয়। এবারের এই লিখিত পরীক্ষায় তিন পর্যায়ে মোট ২২ হাজার ৩৯৮ জন পাস করেছে।

তার মধ্যে স্কুল-২ পর্যায়ে পাস করেছে ১ হাজার ২০৩ জন। স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন। আর কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জন পাস করেছে। পরীক্ষায় সার্বিক পাসের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ। এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে ( http://ntrca.teletalk.com.bd/result/ ) ফল  জানা যাবে। ওয়েবসাইটে রোল নম্বর ইনপুট করে প্রার্থীরা ফল জানতে পারবেন। এ জন্য প্রার্থীদের পরীক্ষার ঘরে (Exam) ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা সিলেক্ট করতে হবে। এছাড়াও উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে জানানো হবে।

গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর  শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এতে ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন প্রার্থী অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন। গত বছরের ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

জি/হিমেল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর