শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:২২ অপরাহ্ন

ট্রাম্পের ভোট জালিয়াতির অভিযোগকে ভিত্তিহীন-রিক স্যান্ট্রোম

অনলাইন ডেস্ক / ১৪৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:২২ অপরাহ্ন

রিপাবলিকান প্রার্থী ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভোট জালিয়াতির অভিযোগকে ভিত্তিহীন বলে জানিয়েছেন পেনিসিলভানিয়ার সাবেক রিপাবলিকান সিনেটর রিক স্যান্ট্রোম।

এর আগে ট্রাম্প অভিযোগ করেন, তার প্রতিপক্ষ নির্বাচনে জালিয়াতির চেষ্টা করছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (৫ নভেম্বর) হোয়াইট হাউজে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন তিনি এমনটা দাবি করেন।সাবেক সিনেটর রিক বলেন, ‘ট্রাম্প যে দাবি করছেন তা ভিত্তিহীন। রিপাবলিকানরাই এর বিরুদ্ধে কথা বলবে। প্রেসিডেন্ট নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলছেন তিনি। অথচ তার কাছে এ বিষয়ে কোনো পোক্ত প্রমাণ নেই। ট্রাম্পের এই বক্তব্য অন্ত্যন্ত বিপজ্জনক।’

তিনি আরো বলেন, নির্বাচন নিয়ে ট্রাম্প যা বলেছেন তা হতাশাজনক ও মর্মান্তিক। আমার বিশ্বাস রিপাবলিকানরা এই বক্তব্যের বিরুদ্ধে নিজেদের অবস্থান তুলে ধরবে এবং নির্বাচন সম্পর্কে সঠিক বক্তব্য জনগণের সামনে আনবে। গতকালের সংবাদ সম্মেলনে ট্রাম্প দাবি করেন, কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যে তিনি অনেক ভোটে এগিয়ে ছিলেন। কিন্তু পরে ‘রহস্যজনক’ ভাবে অনেক নতুন ভোট গোনা শুরু হয়। নির্বাচনের আগে জনমত জরিপের তীব্র নিন্দা করেন ট্রাম্প। তার সমর্থকদের নিরুৎসাহিত করার উদ্দেশ্যে জো বাইডেনকে এগিয়ে দেখিয়ে এসব জরিপ প্রচার করা হয়েছিল বলেও তার অভিযোগ।

 

প্রেসিডেন্ট নির্বাচনে সর্বশেষ ফল অনুযায়ী বাইডেন ২৬৪টি এবং ট্রাম্প ২১৪টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন। এরই মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে যাওয়ার ঘোষণা দিয়েছেন এবং কয়েকটি রাজ্যে ভোট গণনা বন্ধে তার প্রচার শিবির মামলাও করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর