রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আতংকে কুষ্টিয়াবাসী : পুলিশ পরিচয়ে লাগাতার ছিনতাই দীর্ঘদিনের শৃংখলা ভঙ্গের পরিনতি অভিযোগ স্থানীয়দের : চোরচক্রের বিধি ভঙ্গে রেল দুর্ঘটনা কুমারখালীতে আওয়ামীলীগের দু‘গ্রুপের দ্বন্দে কার্যকরী কমিটির সভা পন্ড : পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন-উত্তেজনা ইবির করোনাকালীন প্রণোদনা প্যাকেজে অসমতা ২৭ ঘন্টা পর কুষ্টিয়া- রাজবাড়ী রুটে ট্রেন চলাচল স্বাভাবিক কুষ্টিয়ায় শশুর বাড়িতে নির্যাতনের শিকার জামাইয়ের মৃত্যুতে ৮ জনকে আসামী করে মামলা একসঙ্গে চার যুবককে নিয়ে পালালো তরুণী, লটারির মাধ্যমে বিয়ে স্বাধীনতার চেতনা আজ ভূলুণ্ঠিত : মির্জা ফখরুল মেহেরপুরে কোভিড-১৯ (করোনার) ভ্যাকসিন সংকট চাচার সঙ্গে সংঘর্ষে প্রাণ গেল ভাতিজার

কুষ্টিয়ায় ফুটপাত এখন ব্যবসায়ীর দখলে 

নিজস্ব প্রতিবেদক / ৯৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৩৮ পূর্বাহ্ন

কুষ্টিয়া থানা ট্রাফিক মোড় টিএন্ডটি রোড সংলগ্ন আগা ইউসুফ সড়কের কিছু সংখ্যক দোকানদার ফুটপাত দখল করে রেখেছে। এতে পায়ে হাঁটা পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। এবিষয়ে কুষ্টিয়া পৌরসভার কিছু দোকানী অভিযোগ করলেও কোন ফল পাইনি। শুধু এই সড়কটি নয় কুষ্টিয়া শহরের অধিকাংশ সড়কের পায়ে চলাচলের ফুটপাত এখন বিভিন্ন ব্যবসায়ীরা দখল করে রেখেছে। এই ফুটপাত দখলমুক্ত করতে পৌর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন সাধারণ মানুষ।

অভিযোগ সূত্রে জানা যায়, থানা ট্রাফিক মোড় আগা ইউসুফ সড়কে ফুলের দোকানদার, নান্না বিরিয়ানি, হাজী বিরিয়ানি সহ বিভিন্ন হোটেল ও দোকানের সামনে ফুটপাত দখল করে রেখেছে। এতে জনসাধারণের চলাচলে বিঘ্ন সহ অন্যান্য দোকানদারগণ ব্যবসায়ীক ভাবে ক্ষতিগ্রস্ত এবং পরিবেশ নষ্ট হচ্ছে। এবিষয়ে দোকানদারদের ফুটপাত ছেড়ে দিতে বললে খারাপ আচরণ করে। ফুটপাত খালি করে জনসাধারণের পায়ে হাঁটা সহ দোকানদারদের ব্যবসা করার সুযোগ দান করতে পৌর কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে। এবিষয়ে ১৩ জন দোকানদার ফুটপাত উচ্ছেদের পক্ষে স্বাক্ষর করেন।

এদিকে সরোজিনে গিয়ে দেখা যায়, পায়ে হাঁটা ফুটপাত এখন কিছু ব্যবসায়ী দখল করে রেখেছে। অধিকাংশ পথচারী মূল সড়ক দিয়ে চলাচল করছে। এতে সড়কে যানজটের সৃষ্টি হচ্ছে। ফুটপাত দিয়ে হাঁটতে গিয়ে দোকানদারদের দুর্ব্যবহারের শিকার হচ্ছে অনেকেই। প্রায়ই এনিয়ে হট্টগোলের সৃষ্টি হচ্ছে। এদিকে মূল সড়ক দিয়ে হাঁটতে গিয়ে দুর্ঘটনা কবলে পড়ছে অনেকেই।

সেখানে বেশকিছু দোকানী অভিযোগ করেন কিছু ব্যবসায়ী ফুটপাত দখল করে রেখেছে এই জন্য আমাদের ব্যবসা করতে সমস্যা হচ্ছে। পায়ে হাঁটা পথচারীরা বাধ্য হয়ে মূল সড়ক দিয়ে হাঁটছে। এতে সড়ক দুর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে।
কুষ্টিয়া পৌরসভার নগর পরিকল্পনাবিদ রানভীর আহমেদ এর সাথে কথা বললে তিনি জানান, ফুটপাত মানুষের হাঁটার জন্য।এখন সড়কে কাজ চলছে। কাজ শেষ হলেই আমরা ফুটপাত দখলমুক্ত করতে কাজ শুরু করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর