রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:৫৬ পূর্বাহ্ন

সরকারী টাকা আত্মসাতের অপরাধে কুষ্টিয়ার চিথলিয়া ভূমি অফিসের তহশীলদার বিশ্বনাথ সাহা কারাগারে

নিজস্ব প্রতিবেদক / ১৭২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:৫৬ পূর্বাহ্ন

কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা বিশ্বনাথ সাহার বিরুদ্ধে ভূমি উন্নয়ন করের আদায় কৃত টাকা আত্মসাতের অপরাধে দন্ডবিধি ৪০৯ ধারা পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় চার বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ লক্ষ ৬৬ হাজার ৯১৩ টাকা জরিমানা অনাদায়ে আরও ৯ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ২০/২০১৭ নং মামলায় বিশেষ আদালতের বিচারক মোঃ আশরাফুল ইসলাম।

বৃহস্পতিবার অর্থ আত্মসাৎ মামলার আসামি বিশ্বনাথ সাহার উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয় এবং তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন বিশেষ আদালতের বিচারক মোঃ আশরাফুল ইসলাম।

মামলার বিবরণে জানা যায়, অভিযুক্ত বিশ্বনাথ সাহা ২০১২-১৩ অর্থবছরে চিথলিয়া ইউনিয়ন ভূমি অফিসে কর্মকালীন সময়ে ১ লাখ ৬০ হাজার ৯৬৮ টাকা এবং ২০১৩-১৪ অর্থ বছরে ৪ লাখ ৫ হাজার ৯৪৫ টাকা সর্বমোট ৫ লাখ ৬৬ হাজার ৯১৩ টাকা আদায় করে। আদায়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা না দিয়ে নিজেই আত্মসাৎ করে। ফলে সরকার বিপুল পরিমাণ রাজস্ব বঞ্চিত হয়।

বিষয়টি উপজেলা ভূমি অফিসের সন্দেহ হলে ৯-৬-২০১৪ সালে মিরপুর উপজেলা ভূমি অফিসার শেখ মাহমুদুল করিম বাদী হয়ে অর্থ আত্মসাতের অভিযোগে মিরপুর থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করে। পরবর্তীতে এই মামলা দুর্নীতি দমন কমিশনের কাছে হস্তান্তর করা হয় দীর্ঘ ছয় বছর দুই পক্ষের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার আদালতের বিচারক মোঃ আশরাফুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দুর্নীতি দমন কমিশনের পক্ষে মামলা পরিচালনা করেন দুর্নীতি কমিশন কুষ্টিয়ার পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আল মুজাহিদ হোসেন মিঠু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর