সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন

ব্যারিস্টার রফিক-উল হক লাইফ সাপোর্টে

অনলাইন ডেস্ক / ৮৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন
ব্যারিস্টার রফিক-উল হক, ফাইল ফটো

রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হককে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। বুধবার (২১ অক্টোবর) এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন হাসপাতালটির মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদা ইয়াসমিন।

তিনি বলেন, ব্যারিস্টার রফিক-উল হক স্যার আদ্-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল থেকে স্যারের অবস্থার অবনতি হয়েছে। রাত ১২টার পর থেকে স্যারের অবস্থা খুব জটিল হয়ে গিয়েছিল। প্রেশার কমে গিয়েছিল। স্যার এখন লাইফ সাপোর্টে আছেন, আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন। স্যারের অবস্থা একটু জটিল। তবে এখনও কথা বললে স্যার আমাদের সঙ্গে ইন্টারেকশন করছেন।

প্রতিষ্ঠানটির মহাপরিচালক আরও বলেন, স্যারের ফিজওথেরাপি চলছে। যেহেতু স্যারের বাম হাত অবশ। সব দিক থেকে চেষ্টা করছি। আমরা একটা ইন্টারনাল কমিটি করেছি। ইন্টারনাল মেডিসিন, নিউরো মেডিসিন, নেফ্রোলজি, কার্ডিওলজি এবং ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন সবার সমন্বয়ে একটা কমিটি গঠন করা হয়েছে। তাদের গাইডলাইন অনুযায়ী চিকিৎসা চলছে।

১৬ অক্টোবর বিকেলে অসুস্থ হয়ে পড়লে আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ব্যারিস্টার রফিক-উল হককে আদ্-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করে তাকে হাসপাতালের ভিআইপি কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হয়। তিনি হাসপাতালটির ডা. রিচমন্ড রোল্যান্ড গোমেজের তত্ত্বাবধানে ছিলেন। পরে ১৭ অক্টোবর সকালে তার শারীরিক অবস্থা স্বাভাবিক হওয়ায় হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়। কিন্তু ওইদিন দুপুরের পরই তাকে ফের হাসপাতালে ভর্তি করতে হয়।

ব্যারিস্টার রফিক-উল হক বার্ধক্যজনিত ইউরিন ইনফেকশন ও রক্ত শূন্যতার কারণে শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর