রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ায় করোনায় দুই জনের মৃত্যু শনাক্ত ২৯ অতি লোভে সর্বনাশ নিষিদ্ধ থ্রি-হুইলার দাপিয়ে বেড়াচ্ছে ২২ মহাসড়ক বেড়েই চলেছে নিত্যপণ্যের দাম, দিশেহারা সাধারণ মানুষ খালেদা জিয়ার মুক্তিসহ ৩ দফা দাবিতে ধাপে ধাপে আন্দোলনের ঘোষনা দেবে বিএনপি ছাত্ররাজনীতিকে জ্ঞান এবং মূল্যবোধের মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে : সেতুমন্ত্রী ‘ব্যক্তিগত তথ্য সুরক্ষা আইন’ বিরুদ্ধ মত নিয়ন্ত্রণের হাতিয়ার হতে পারে : টিআইবি কুষ্টিয়া দৌলতপুরের সেই ‘ভন্ড শামীম অবশেষে গ্রেপ্তার চলন্ত ট্রেন এ পুত্র সন্তানের জন্ম দিলেন এক প্রসূতি জাতীয় পার্টির মহাসচিব জাফর উল­াহ খান চৌধুরী লাহরীর শয্যা পাশে (কাজী জাফর) কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ

কুষ্টিয়ায় ভূমি কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক / ১৭০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন

ঝাউদিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ ভিত্তিতে বৃহস্পতিবার (২২অক্টোবর) কুষ্টিয়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দিন তদন্ত করতে সরেজমিনে যান। সেখানে অভিযোগ কারি সাবেক ইউপি সদস্য আব্দুল গনি, ঝাউদিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মাহাফুজা, ঝাউদিয়া ইউপি চেয়ারম্যান কেরামত আলী বিশ্বাস সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এসময় স্থানীয়রা ঝাউদিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মাহাফুজা আফরোজের বিরুদ্ধে খারাপ আচরণের অভিযোগ জানান সহকারী কমিশনার ভূমি সিফাত উদ্দিনের কাছে।
জানা যায়, গত ৩০ সেপ্টেম্বর ঝাউদিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মাহাফুজা আফরোজের নিকট জমির খাজনা দিতে যায় ঝাউদিয়া ইউনিয়নের আস্তানগর গ্রামের মৃত হুজুর আলীর ছেলে সাবেক ইউপি সদস্য আব্দুল গনি। সেখানে আব্দুল গনির নিকট ৩ হাজার টাকা ঘুষ দাবি করে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মাহাফুজা আফরোজ। এবিষয়ে গত ১ অক্টোবর আবুল গনি কুষ্টিয়া জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করে। সেই অভিযোগের ভিত্তিতে ১২ অক্টোবর জেলা প্রশাসক সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি সিফাত উদ্দিনকে সরেজমিনে শুনানীর জন্য নির্দেশ দেন। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া বাজার মাধ্যমিক বিদ্যালয়ে (অস্থায়ী কার্যালয়ে) শুনানী অনুষ্ঠিত হয়।
এদিকে এলাকাবাসী ঝাউদিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মাহাফুজা আফরোজের বিরুদ্ধে খারাপ আচরণ সহ নানা অভিযোগ করেন।
এবিষয়ে ঝাউদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কেরামত আলী বিশ্বাস বলেন, করোনা কালীন সময়ে নিরাপদ দূরত্ব বজায় রাখার কথা বলতে গিয়ে হয়তো কারো সাথে খারাপ ব্যবহার করে থাকতে পারে। তিনি বলেন এই অভিযোগ শুধুমাত্র ভুলবোঝাবুঝি। আগের বকেয়া খাজনার টাকা চাওয়ায় ভুলবোঝাবুঝির সৃষ্টি হয়েছে।
অভিযোগ কারি আব্দুল গনি সাথে কথা বললে তিনি বলেন, ঝাউদিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মাহাফুজা আফরোজ আমার খাজনা দাখিলা না কেটে ৩ হাজার টাকা ঘুষ চাই এবং খারাপ আচরণ করে। আমি এ ব্যপারে কুষ্টিয়া জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করি।
শুনানী শেষে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দিন বলেন, আমি উভয়পক্ষের বক্তব্য শুনেছি। কিছু কাগজপত্র এখন দেখাতে সক্ষম হয়নি। আমি তাদের কাগজপত্র নিয়ে আমার অফিসে দেখা করতে বলেছি। কাগজপত্র দেখে পরবর্তী সময়ে প্রতিবেদক দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর