রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ায় করোনায় দুই জনের মৃত্যু শনাক্ত ২৯ অতি লোভে সর্বনাশ নিষিদ্ধ থ্রি-হুইলার দাপিয়ে বেড়াচ্ছে ২২ মহাসড়ক বেড়েই চলেছে নিত্যপণ্যের দাম, দিশেহারা সাধারণ মানুষ খালেদা জিয়ার মুক্তিসহ ৩ দফা দাবিতে ধাপে ধাপে আন্দোলনের ঘোষনা দেবে বিএনপি ছাত্ররাজনীতিকে জ্ঞান এবং মূল্যবোধের মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে : সেতুমন্ত্রী ‘ব্যক্তিগত তথ্য সুরক্ষা আইন’ বিরুদ্ধ মত নিয়ন্ত্রণের হাতিয়ার হতে পারে : টিআইবি কুষ্টিয়া দৌলতপুরের সেই ‘ভন্ড শামীম অবশেষে গ্রেপ্তার চলন্ত ট্রেন এ পুত্র সন্তানের জন্ম দিলেন এক প্রসূতি জাতীয় পার্টির মহাসচিব জাফর উল­াহ খান চৌধুরী লাহরীর শয্যা পাশে (কাজী জাফর) কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ

কুষ্টিয়া বাবর আলী গেট থেকে রেল স্টেশন পর্যন্ত বাইপাস সড়ক খুলে দেবার দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান

কুষ্টিয়া প্রতিনিধি: / ১৭৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৩ পূর্বাহ্ন

 কুষ্টিয়া শহরের রেললাইন সংলগ্ন কোর্ট স্টেশন থেকে বাবর আলী গেইট পর্যন্ত রেললাইনের পাশ দিয়ে বাইপাস সড়ক নির্মান নিয়ে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ও কুষ্টিয়া পৌরসভা মুখোমুখি অবস্থান নিয়েছে। সম্প্রতি কুষ্টিয়া পৌরসভা কর্তৃক বাবর আলী গেইট থেকে কোর্ট ষ্টেশন পর্যন্ত ১৫ ফিট চওড়া আর.সি.সি ঢালাই রাস্তা ও পাকা ড্রেন নির্মান শুরু করে। রাস্তাটির কাজ বাবর আলী গেইট থেকে শুরু হয়ে কুষ্টিয়া মিউনিসিপ্যাল বাজার পর্যন্ত নির্মাণ হলে বিষয়টি রেলওয়ের উর্দ্ধতন কতৃপক্ষের নজরে আসে। গত ০৬ অক্টোবর বাংলাদেশ রেলওয়ের পাকশী ডিভিশনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও ষ্ট্রেট অফিসার মোঃ নুরুজ্জামান কুষ্টিয়া শহরের রেলওয়ের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে মাঠে নামেন।
এ সময় তিনি ঐ এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করেন এবং ভ্রাম্যমান আদালত বসিয়ে অর্থদন্ড আদায় করেন। রেলের পাশে রাস্তা নির্মাণ দেখে তিনি অসন্তোষ প্রকাশ করেন। এর কয়েকদিন পর লোহার ব্যারিকেট দিয়ে রাস্তাটি বন্ধ করে দেয় রেলওয়ে কতৃপক্ষ। বাবর আলী গেইট, মিউনিসিপ্যাল বাজার ও কোর্ট ষ্টেশন এলাকায় মোট তিন জায়গায় লোহার ব্যারিকেড দেয়া হয়। অপর দিকে রাস্তাটি সম্পুর্ণ বন্ধ করে দেওয়ায় চরম দূর্ভোগে পড়েছে এলাকাবাসী।
রাস্তাটি খুলে দেওয়ার দাবিতে আন্দোলনে নেমেছে ওই সড়কের পাশ দিয়ে বসবাসরত জনসাধারণ। এলাকাবাসীর উদ্যোগে শুক্রবার গণস্বাক্ষর সংগ্রহ করেছে এবং শনিবারে কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন ও কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী বরাবর একটি স্মারকলিপিও জমা দিয়েছে এলাকাবাসী।
স্মারকলিপি জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ,আমরা পৌরবাসি কুষ্টিয়ার সভাপতি ইবাদত আলি, বাংলাদেশ পুস্তক সমিতি কুষ্টিয়া জেলা শাখার সভাপতি ও খুলনা বিভাগের সাধারণ সম্পাদক খন্দকার রহমত আলী, পৌরসভা ৪ নং ওয়ার্ড কাউন্সিলর অকুল খান,বিশিষ্ট সমাজ সেবক সুজাউদ্দিন জোয়াদ্দার, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম কুষ্টিয়া জেলা শাখার সাবেক সভাপতি খন্দকার কানিজ ফাতেমা, কয়া কলেজের প্রভাষক বাবু ও এলাকাবাসী।
এলাকাবাসী জানান, আমাদের চলাচলের জন্য রেললাইনের পাশ দিয়ে নির্মিত বাইপাস সড়ক বন্ধ করার কারনে কষ্ট হচ্ছে। এই সড়কটি খুলে দিলে খুব সহজেই আমরা যাতায়াত করতে পারবো।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, রাস্তাটি এমনভাবে ব্যারিকেট দেওয়া হয়েছে যার ফলে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ঢুকতে পারবে না। এছাড়াও প্রসূতি মা, বৃদ্ধ-বৃদ্ধারা অটো বা রিক্সাতে চলাচল করলেও এখন তা করতে পারবেনা।
 এমন একটি জনদুর্ভোগের কথা শুনে কুষ্টিয়া পৌর মেয়র আনোয়ার আলী মৌখিকভাবে জানিয়েছেন, রাস্তাটি আমরা মানুষের চলাচলের জন্য তৈরি করেছি। এটা বন্ধ থাকার জন্য নয়।
আমি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দ্রুতই রাস্তাটি খুলে দেবার ব্যবস্থা করব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর