শুক্রবার, ১৮ জুন ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় সড়ক নির্মাণ নিয়ে রেলওয়ে ও পৌরসভা মুখোমুখি

নিজস্ব প্রতিবেদক / ১৮৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৮ জুন ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন

কুষ্টিয়া শহরের রেললাইন সংলগ্ন কোর্ট স্টেশন থেকে বাবর আলী গেইট পর্যন্ত রেললাইনের পাশ দিয়ে বাইপাস সড়ক নির্মান নিয়ে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ও কুষ্টিয়া পৌরসভা মুখোমুখি অবস্থান নিয়েছে। সম্প্রতি কুষ্টিয়া পৌরসভা কর্তৃক বাবর আলী গেইট থেকে কোর্ট ষ্টেশন পর্যন্ত ১৫ ফিট চওড়া আর.সি.সি ঢালাই রাস্তা ও পাকা ড্রেন নির্মান শুরু করে। রাস্তাটির কাজ বাবর আলী গেইট থেকে শুরু হয়ে কুষ্টিয়া মিউনিসিপ্যাল বাজার পর্যন্ত নির্মাণ হলে বিষয়টি রেলওয়ের উর্দ্ধতন কতৃপক্ষের নজরে আসে। গত ০৬ অক্টোবর বাংলাদেশ রেলওয়ের পাকশী ডিভিশনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও ষ্ট্রেট অফিসার মোঃ নুরুজ্জামান কুষ্টিয়া শহরের রেলওয়ের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে মাঠে নামেন।

এ সময় তিনি ঐ এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করেন এবং ভ্রাম্যমান আদালত বসিয়ে অর্থদন্ড আদায় করেন। রেলের পাশে রাস্তা নির্মাণ দেখে তিনি অসন্তোষ প্রকাশ করেন। এর কয়েকদিন পর লোহার ব্যারিকেড দিয়ে রাস্তাটি বন্ধ করে দেয় রেলওয়ে কতৃপক্ষ। বাবর আলী গেইট, মিউনিসিপ্যাল বাজার ও কোর্ট ষ্টেশন এলাকায় মোট তিন জায়গায় লোহার ব্যারিকেড দেয়া হয়। অপর দিকে রাস্তাটি সম্পুর্ণ বন্ধ করে দেওয়ায় চরম দূর্ভোগে পড়েছে এলাকাবাসী।

রাস্তাটি খুলে দেওয়ার দাবিতে আন্দোলনে নেমেছে তারা। এলাকাবাসীর উদ্যোগে গতকাল গণস্বাক্ষর সংগ্রহ অভিযান শুরু হয়েছে। গণস্বাক্ষর কালে এলাকাবাসী জানান, আমাদের চলাচলের জন্য রেললাইনের পাশ দিয়ে নির্মিত বাইপাস সড়ক বন্ধ করার কারনে কষ্ট হচ্ছে। এই সড়কটি খুলে দিলে খুব সহজেই আমরা যাতায়াত করতে পারবো। দ্রুত এই সড়কটি খুলে দেওয়ার দাবিতে শুক্রবার ও শনিবার গণস্বাক্ষর নিয়ে রবিবার সকাল ১১টায় কুষ্টিয়া জেলা প্রশাসক বরাবর স্বারক লিপি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে এলাকাবাসী। এদিকে কুষ্টিয়া পৌর কতৃপক্ষ বিষয়টি নিয়ে মুখ খুলছে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর